মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
চিম্বুক পাহাড় চাঁন্দের গাড়ি/ঝীপ/মাইক্রোবাস/পাবলিক বাস যোগে। বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়নের আওতাভূক্ত
নীলগিরি যে কোনো গাড়িতে চড়ে সরাসরি নীলগিরিতে যাওয়া যায়। বান্দরবান জেলা সদর থেকে প্রায় ৪৭ কিলোইমটার দক্ষিণ পূর্ব দিকে বান্দরবান-থানছি সড়কে পাহাড় চূড়ায় নীলগিরি পর্যটন কেন্দ অবস্থিত।
মেঘলা পর্যটন কমপেস্নক্স শহর থেকে চান্দের গাড়ি বেবি টেক্সি, জীপ, কার যোএগ যাওয়া যায়। শহর এথেক ৪ কি: মি: দূরে জেলা পরিষদের বিপরীতে সুন্দর মনোরম পরিবেশে অবস্থিত।
বগা লেক শুষ্ক মৌসুমে বান্দরবান হতে চাঁন্দের গাড়িতে যাওয়া যায়। ভাড়া রুমা উপজেলায় অবস্থিত।
নীলাচল শহর থেকে চান্দের গাড়ি বেবি টেক্সি, জীপ, কার যোগে যাওয়া যায়। শহর থেকে 5 কি. মি. দূরে টাইগার পাড়া এলাকায় অবস্থিত।
শৈল প্রপাত শহর থেকে চান্দের গাড়ি/বেবী টেক্সি/প্রাইভেট কার/জীপে যাওয়া যায়। বান্দরবান-রুমা সড়কে 8 কি. মি. দূরত্বে অবস্থিত।
প্রান্তিক লেক চাঁন্দের গাড়ি/ঝীপ/মাইক্রোবাস/পাবলিক বাস যোগে বান্দরবান –কেরানি হাট সড়কের হলুদিয়া নিকটবর্তী এলাকায়।
জীবন নগর পাহাড় কেবলমাত্র শুষ্ক মৌসুমে গাড়ি করে এর কাছাকাছি পৌছঅ সম্ভব। বান্দরবান সদর হতে অথবা রুমা উপজেলা সদর হতে চাঁন্দের গাড়ি ভাড়া পাওয়া যায়। বান্দরবান সদর হতে প্রায় 70 কি. মি. দূরে থানচি উপজেলায় অবস্থিত।
মিরিঞ্চা বান্দরবান শহর থেকে জীপ/চান্দের গাড়ি প্রাইভেট কারে যাওয়া যায়। বান্দরবান জেলার লামা উপজেলায়।
১০ আলী সুড়ঙ্গ আলীদম উপজেলা সদর থেকে 4 কিলোমিটার দূরে এর অবস্থান। একটি লোহায় সিঁড়ি বেয়ে এ সুড়ঙ্গে যেতে হয়। সাথে টচ লাইট থাকা ভাল। ভাল। বান্দরবান শহর থেকে 118 কিলোমিটার দূরে আলীকদম উপজেলায় এটি অবস্থিত।
১১ শ্রভ্র নীল চান্দের গাড়ি, প্রাইভেট কার, বেবি টেক্সি শহর থেকে 5 কি. মি. দূরে টাইগার পাড়া এলাকায় অবস্থিত।
১২ তাজিংডং বিজয় কেবলমাত্র শুষ্ক মৌসুমে গাড়ি করে কাছাকাছি পৌঁছা সম্ভব। বান্দরবান সদর হতে অথবা রুমা উপজেলা সদর হতে চাঁন্দের গাড়ি ভাড়া পাওয়া যায়। রুমা উপজেলায়
১৩ কেওক্রাডং বগালেক থেকে শুষ্ক মৌসুমে চাঁন্দের গাড়িতে পাহাড় চূড়ায় পৌছা যায়। তবে এ জাতীয় গাড়ির সংখ্যা খুবই কম বিধায় গমনের পূর্বেই গাড়ী ভাড়া করতে হবে। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী কেওক্রাডং পাহাড় সফর করেছেন। তিনি এখানে একটি স্মৃতি ফলক উন্মোচন করেন। রুমা উপজেলায়
১৪ ক্যামলং জলাশয় জেলা শহর থেকে 5 কি. মি.। রিকশা, ইজিবাইক সহ সকল যানবাহন যোগে এখানে যাওয়া যায়। জেলা শহর থেকে 5 কি. মি.। রিকশা, ইজিবাইক সহ সকল যানবাহন যোগে এখানে যাওয়া যায়।
১৫ উপবন লেক শহর থেকে চান্দের গাড়ি বেবি টেক্সি, জীপ, কার যোগে যাওয়া যায়। বান্দরবান জেলাধীন নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরে অবস্থিত কৃত্রিম হ্রদ।
১৬ কানাপাড়া পাহাড় চাঁন্দের গাড়ি জীপ বেবী টেক্সিতে কানাপাড়া যাওয়া যায়। বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়নের আওতাভূক্ত
১৭ বৌদ্ধ ধাতু জাদী (স্বর্ণ মন্দির) শহর থেকে চান্দের গাড়ি বেবি টেক্সি, জীপ, কার যোগে যাওয়া যায়। বান্দরবান শহর হতে ৪ কিঃমিঃ দূরত্বে বান্দরবান-রাংগামাটি সড়কের পার্শ্বে পুরপাড়া নামক স্থানে সুউচ্চ পাহাড়ের চূড়ায় স্বর্ণ মন্দির এর অবস্থান।

সর্বমোট তথ্য: ১৭